ইফতারের দোয়া

ইফতারের দোয়া সময়ে আল্লাহর কাছে হৃদয় খোলে প্রার্থনা করি, 'ইফতারের দুআ' দিয়ে রহমত, ক্ষমা, ও আশীর্বাদ প্রাপ্ত হোক। সহজলভ্য খাদ্যের ধন্যতা জানাই এবং মানবতা বৃদ্ধির জন্য প্রার্থনা করি। ইফতার সময়, একসাথে মিলে বন্ধুবান্ধবী হওয়াই সমৃদ্ধির রহস্য।

ইফতারের দুআ

اَللّٰهُمَّ لَکَ صُمْتُ وَعَلٰی رِزْقِکَ اَفْطَرْتُ

হে খোদা, আমি তোমার জন্য রোজা রেখেছিলাম, আর তোমার বিধান দিয়েই আমি আমার রোজা ভঙ্গ করেছি।

ইফতারের দোয়া
Reviews & Comments On ইফতারের দোয়া

হে খোদা আমি তোমার দোয়ায় প্রার্থনা করে আমি রোজা রাখছিলাম তোমারে ভাঙ্গিল

  • Rakib , Rajshahi
  • Tue 12 Mar, 2024
captcha  

বাংলায় ইফতারের দোয়া

ইফতারের দোয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আদত। এটি একটি শোকরোজদার মুসলিমের প্রতি মুহূর্তে আল্লাহর কাছে প্রার্থনা করার সুযোগ প্রদান করে। ইফতারের দুআ দ্বারা মুক্তি ও মার্গদর্শনের জন্য আল্লাহ আমাদের প্রতি রহমত ও ক্ষমা করেন। এটি একটি ভালো আদত, সহজলভ্য খাদ্যের ধন্যতা জ্ঞান এবং আল্লাহর উদ্দীপনা প্রদান করে। ইফতারের দুআ দ্বারা শোকরোজদারকে নিজেকে একটি উদ্দীপনা এবং মার্গদর্শন অর্জন হয় যা পূর্ণ মানবতা এবং আল্লাহর অবলম্বনে পরিণত করে।

ইফতার বলতে সন্ধ্যার খাবার বোঝায় যা পবিত্র রমজান মাসে প্রতিদিনের উপবাসের সমাপ্তি চিহ্নিত করে। তাই রোজা ভাঙ্গার আগে মুসলমানের ইফতারের দুআ পড়া উচিত যদিও এটি প্রয়োজনীয় নয় তবে আপনি আল্লাহর কাছ থেকে আরও বেশি সওয়াব পেতে পারেন এবং ইফতারের দুআ হল

َاَللّٰهُمَّ لَکَ صُمْتُ وَعَلٰی رِزْقِکَ اَفْطَرْتُ

"হে আল্লাহ, আমি তোমার জন্য রোজা রেখেছি এবং তোমার রিজিকের জন্য আমি আমার রোজা ভঙ্গ করেছি।"

ইফতারের দোয়া বাংলায়

আল্লাহুম্মা লাকা সুমতু, ওয়া আ’লা রিযক্বিকা আফত্বারতু।

রমজানে ইফতারের জন্য দুআ পাঠ করা হোলো একটি পবিত্র প্রক্রিয়া, যা মুসলিমদের প্রতি রমজানে পূর্ণ হয়। ইফতারের দুআ দ্বারা আমরা আল্লাহর কাছে আবেগ এবং প্রার্থনা করি যে, তিনি আমাদের পুরানো দোষগুলি ক্ষমা করুন এবং আমাদেরকে সৃষ্টির মার্গে পথ দেখান। ইফতারের দুআ একটি মুসলিমের শক্তিশালী মানবিক বা বৈচিত্রিক ভাবে পুনঃসৃষ্টির জন্য একটি অভিজ্ঞান হিসেবে কাজ করে।