अर्थ सहित बंगाली नाम - Bengali Names with Meaning 2024

बंगाली बच्चे के नाम आमतौर पर माता-पिता, दादा-दादी या परिवार के अन्य सदस्यों द्वारा चुने जाते हैं, और अक्सर व्यक्तिगत महत्व, पारिवारिक परंपरा और सांस्कृतिक या धार्मिक मान्यताओं के आधार पर चुने जाते हैं। इसके अतिरिक्त, बच्चे की कुंडली के अक्षर के आधार पर भी नाम चुने जाते हैं। सबसे उपयुक्त बंगाली बच्चे के नाम के लिए परिवार के सदस्यों या पंडित (पुजारी) से परामर्श करना सबसे अच्छा है।

यह ध्यान देने योग्य है कि ये नाम बंगाल के विभिन्न क्षेत्रों में लोकप्रिय हैं और इनकी वर्तनी में भिन्नता हो सकती है। इसके अतिरिक्त, बंगाली बच्चे का नाम चुनते समय व्यक्तिगत महत्व और पारिवारिक परंपरा पर विचार करना भी महत्वपूर्ण है। साथ ही, कुछ नाम हिंदू संस्कृति में भी उपयोग किए जाते हैं और उनका अर्थ अलग होता है।

लड़के:

1. अर्नब (महासागर)

2. अर्नव (महासागर)

3. आर्यन (कुलीन जन्म)

4. अर्नव (महासागर)

5. ध्रुव (ध्रुव तारा)

6. रजत (चांदी)

7. रोहन (आरोही)

8. सोहन (आकर्षक)

9. सौरव (सुंदर)

10. सुभो (शुभ)

लड़कियाँ:

1. अदिति (स्वतंत्र)

2. ऐश्वर्या (धन)

3. अपराजिता (अपराजित)

4. अर्निका (महासागर)

5. अर्निमा (चंद्रमा)

6. अर्पिता (समर्पित)

7. धृति (साहस)

8. जयंती (विजयी)

9. जया (विजयी)

10. कीर्ति (प्रसिद्धि)

You May Also Like

হিন্দুধর্ম হল বিশ্বের প্রাচীনতম এবং ধনী সংস্কৃতিগুলির মধ্যে একটি, এবং এর ঐতিহ্য এবং রীতিনীতিগুলি গভীরভাবে আধ্যাত্মিকতা এবং ঐশ্বরিক বিশ্বাসের মধ্যে নিহিত। এরকম একটি ঐতিহ্য হল শিশুদের জন্মদিনের উপর ভিত্তি করে তাদের নামকরণ, এবং বুধবার হল এমন একটি দিন যা একটি বিশেষ তাৎপর্য বহন করে।

Read More

কাশ্মীরি মেয়েরা বিশুদ্ধ সৌন্দর্যের সর্বোত্তম উদাহরণ কারণ কাশ্মীরি মেয়েদের বাবা-মা তাদের মেয়েদের অনেক ভালবাসা এবং যত্নের সাথে বড় করেন। আধুনিক কাশ্মীরি মেয়েদের নাম কাশ্মীরের মেয়েদের মতোই সুন্দর। কাশ্মীরে বসবাসকারী লোকেরা তাদের সংস্কৃতি ও রীতিনীতির প্রকৃত প্রতিনিধি। কাশ্মীরিরা তাদের ছোট্ট রাজকুমারীর নাম রাখে সমস্ত মর্যাদা এবং সাংস্কৃতিক মূল্যবোধের সাথে। এই কাশ্মীরি মেয়ের নামগুলি অত্যন্ত স্ন্যাজি এবং আরাধ্য। আত্মাপূর্ণ নামের সাথে একটি আধুনিক এবং অনন্য স্পর্শের সন্ধানকারী পিতামাতারা উপরে উল্লিখিত নামগুলি থেকে তাদের শিশুর নাম নির্বাচন করতে পারেন। সমস্ত নাম অত্যন্ত আরাধ্য এবং ব্যক্তিত্বের ইতিবাচক বৈশিষ্ট্য নির্দেশ করে।

Read More

ডাকনাম হল ভালবাসার অভিব্যক্তি যা একজন পরিবার, বন্ধু বা আত্মীয়দের কাছ থেকে পায়। প্রকৃত নামের পাশাপাশি, ডাকনামগুলি বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয়। কখনও কখনও ডাকনামগুলি অত্যন্ত আরাধ্য এবং কখনও কখনও তারা হাস্যকর হয়। কখনও কখনও এই নামগুলি মূল নামের জন্যও প্রতিস্থাপিত হয়। সুতরাং আপনি যদি কিছু আশ্চর্যজনক পাকিস্তানি নামের সংমিশ্রণ খুঁজছেন তবে আপনি সঠিক জায়গায় পৌঁছেছেন। এখানে সংকলিত সমস্ত ডাকনাম প্রেমময় তবুও হাস্যকর।

Read More

আপনার শিশুর জন্য একটি নাম নির্বাচন করা একটি বিশেষ মুহূর্ত। যদি আপনার ছোট্টটি রবিবারে জন্মগ্রহণ করে, আপনি একটি নাম বেছে নিতে চাইতে পারেন যা এই দিনের আনন্দ এবং উজ্জ্বলতাকে প্রতিফলিত করে। রবিবার প্রায়ই রোদ, সুখ এবং শিথিলতার সাথে যুক্ত। এখানে রবিবার থেকে অনুপ্রাণিত কিছু সুন্দর শিশুর নাম রয়েছে, যা আপনার আনন্দের জন্য উপযুক্ত।

Read More

মুসলিম নামগুলি ইসলামী ঐতিহ্য ও সংস্কৃতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, কারণ সেগুলি একজন ব্যক্তির ব্যক্তিত্ব এবং জীবনে উল্লেখযোগ্য প্রভাব ফেলে বলে বিশ্বাস করা হয়। যেমন, একটি সন্তানের জন্য সঠিক নাম নির্বাচন করা একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত যা পরিবারের মূল্যবোধ এবং বিশ্বাসকে প্রতিফলিত করে।

Read More

ইউটিউব হল সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপ্লিকেশন যা সারা বিশ্বে ভিডিও দেখার জন্য ব্যবহৃত হয়। আজকের ট্রেন্ডে যুবক, বৃদ্ধ, বাচ্চারা প্রায় প্রতিটি বয়সী তাদের বিনোদনের জন্য ইউটিউব ব্যবহার করছে এবং তাদের অনেকেই এটি তাদের সামগ্রী আপলোড করার জন্য এবং কেউ কেউ এমনকি উপার্জনের জন্য ব্যবহার করছে। পাকিস্তানে ইউটিউব খুব দ্রুত বাড়ছে। মানুষ তাদের দৈনন্দিন রুটিন উপর ভিত্তি করে ব্লগিং হয়. শ্রোতারা এই ধরনের বিষয়বস্তু দেখতে ভালোবাসেন। পাকিস্তান ডিজিটাল শিল্পে উন্নতি করছে।

Read More
Review & Comment
captcha