শুক্রবারে জন্ম নেওয়া ইসলামিক শিশুর নাম বাংলায় - Islamic Names Born On Friday

শুক্রবার সপ্তাহের সবচেয়ে বরকতময় দিন। আরবি ভাষায়, জুমুআহকে জুমআহ হিসাবে ব্যাখ্যা করা হয় এবং "সালাত আল-জুমুআহ" হল জুমার নামায। শুক্রবার সবচেয়ে মূল্যবান দিন। এটাকে সপ্তাহের অন্যান্য দিনের মা বলতে পারেন। শুক্রবার হল সর্বশ্রেষ্ঠ দিন কারণ এটি মহান আশীর্বাদে পূর্ণ এবং যারা এই সৌভাগ্যের সাথে এই শুভ দিনটির জন্য অপেক্ষা করে তাদের জন্য একটি মহান পুরস্কার। একজন মুসলমানের জন্য এমন একটি আশীর্বাদপূর্ণ দিন হওয়ায়, ইসলাম ধর্মের অনুসারী পিতামাতারা তাদের সন্তানের জন্ম শুক্রবারে হলে আরও বেশি উদযাপন করেন।

শুক্রবার সপ্তাহের সবচেয়ে বরকতময় দিন। আরবি ভাষায়, জুমুআহকে জুমআহ হিসাবে ব্যাখ্যা করা হয় এবং "সালাত আল-জুমুআহ" হল জুমার নামায। শুক্রবার সবচেয়ে মূল্যবান দিন। এটাকে সপ্তাহের অন্যান্য দিনের মা বলতে পারেন। শুক্রবার হল সর্বশ্রেষ্ঠ দিন কারণ এটি মহান আশীর্বাদে পূর্ণ এবং যারা এই সৌভাগ্যের সাথে এই শুভ দিনটির জন্য অপেক্ষা করে তাদের জন্য একটি মহান পুরস্কার। একজন মুসলমানের জন্য এমন একটি আশীর্বাদপূর্ণ দিন হওয়ায়, ইসলাম ধর্মের অনুসারী পিতামাতারা তাদের সন্তানের জন্ম শুক্রবারে হলে আরও বেশি উদযাপন করেন। কেউ কেউ এমনকি শুক্রবারে জন্ম নেওয়া শিশুর ইসলামিক নাম পছন্দ করে। এই নামগুলি অত্যন্ত আরাধ্য নাম যা গভীর অর্থও রাখে।

হামারিওয়েব সর্বদা তথ্যের ফাঁক পূরণ করে যা সহজে পাওয়া যায় না। আমরা এই পৃষ্ঠাটি এমন পিতামাতার জন্য ডিজাইন করেছি যারা শুক্রবার জন্মগ্রহণকারী মুসলিম শিশুর নাম খুঁজছেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্রবার সপ্তাহের ষষ্ঠ দিন। শুক্র গ্রহ এর উপর শাসন করে। শুক্রকে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ গ্রহ হিসাবে বিবেচনা করা হয় কারণ এটি আবেগের সেরা প্রতিনিধিত্ব করে - ভালবাসা। তাই নামের মতোই দিনগুলিও ব্যক্তিত্ব প্রভাবিত হয়। শুক্রবার জন্ম নেওয়া ইসলামিক শিশুর নামগুলির নীচে দেওয়া নামগুলি দেখুন।

নাম ইংরেজি অর্থ উর্দু অর্থ
সাদ সৌভাগ্য, শুভ ভাগ্য, শুভলক্ষণ خوش قسمتی، خوش قسمتی، اچھی قسمت
জুনাইদ একজন সুফি সাধক, আধ্যাত্মিক, তরুণ যোদ্ধা ایک صوفی سنت، روحانی، نوجوان لڑاکا، جنگجو
দানিশ জ্ঞান, প্রজ্ঞা, সচেতনতা, বুদ্ধিমত্তা علم، حکمت، شعور، عقل
সামীর আনন্দময়, উপকারী, বিনোদনমূলক সঙ্গী, ভালো বন্ধু خوش مزاج، فائدہ مند، دل لگی ساتھی، اچھا دوست
মাজ সাহসী ব্যক্তি, আশ্রয়, আশ্রয়স্থল, নবীর সঙ্গী بہادر آدمی، پناہ گاہ، پناہ گاہ، پیغمبر کا ساتھی
দুআ ইবাদত, প্রার্থনা, নিষ্ঠা عبادت، التجا، عقیدت
সাবা সকালের বাতাস, বসন্তের বাতাস صبح کی ہوا، بہار کی ہوا، زیفیر
মেহবিশ চাঁদ, সুন্দর, মোহময় چاند، خوبصورت، خوبصورت، چاند کا چہرہ
মানাহিল ঝর্ণা, প্রস্রবণ, মিঠা পানির উৎস چشمہ، چشمہ، تازہ پانی کا چشمہ
আইমা নেতা, শাসক, শ্রেষ্ঠ رہنما، حاکم، اعلیٰ
আবীর গন্ধ, সুগন্ধ, সুবাস خوشبو، خوشبو، خوشبو
মোমিনা বিশ্বাসী مومن
হায়দার সিংহ, সদাচারী, সৌভাগ্যবান, সাহসী পুরুষ شیر، نیک، خوش نصیب، بہادر آدمی
কবির মহান, প্রবীণ, বয়স্ক, সম্মানিত عظیم، بزرگ، بزرگ، قابل احترام، قابل احترام، قابل احترام
আম্মার দীর্ঘায়ু, আল্লাহভীরু, ধার্মিক لمبی عمر والا، پرہیزگار، پرہیزگار

You May Also Like

কারো নাম রাখা কখনোই সহজ কাজ নয়। যিনি কারো নাম বলতে যাচ্ছেন তার দায়িত্ব। একটি শিশুর নামকরণের সময় প্রত্যেকেরই তাদের পছন্দ থাকে এবং ইন্টারনেট সব ধরনের নাম এবং তাদের প্রভাবে পূর্ণ। কিন্তু অপেক্ষা করুন! একটি শিশুর জন্মের দিন অনুযায়ী নামের প্রভাব সম্পর্কে কেউ কি ভেবে দেখেছেন? হয়তো না, তাই আমরা এখানে বুধবার জন্ম নেওয়া মুসলিম শিশুর নাম প্রদান করে এই শূন্যতা পূরণ করতে যাচ্ছি। বুধবার বুধ দ্বারা শাসিত হয় এবং এটি অর্থ, ভ্রমণ এবং যোগাযোগের দেবতা। বুধবার জন্মগ্রহণকারী শিশুরা খুব কথাবার্তা বলে থাকে। তারা বহুমুখী, এবং একটু উদাসীন, যদিও তারা অনেক কিছুতে সেরা।

Read More

শুক্রবার সপ্তাহের সবচেয়ে বরকতময় দিন। আরবি ভাষায়, জুমুআহকে জুমআহ হিসাবে ব্যাখ্যা করা হয় এবং "সালাত আল-জুমুআহ" হল জুমার নামায। শুক্রবার সবচেয়ে মূল্যবান দিন। এটাকে সপ্তাহের অন্যান্য দিনের মা বলতে পারেন। শুক্রবার হল সর্বশ্রেষ্ঠ দিন কারণ এটি মহান আশীর্বাদে পূর্ণ এবং যারা এই সৌভাগ্যের সাথে এই শুভ দিনটির জন্য অপেক্ষা করে তাদের জন্য একটি মহান পুরস্কার। একজন মুসলমানের জন্য এমন একটি আশীর্বাদপূর্ণ দিন হওয়ায়, ইসলাম ধর্মের অনুসারী পিতামাতারা তাদের সন্তানের জন্ম শুক্রবারে হলে আরও বেশি উদযাপন করেন।

Read More

মুসলিম নামগুলিকে সবচেয়ে বরকতময় বলে মনে করা হয়। এগুলি সাধারণত আরবি, ফার্সি বা অন্য যে কোনও ভাষার নাম থেকে চালিত হয় যার একটি ভাল অর্থ রয়েছে এবং ইসলামী আদর্শ, ইসলামী ব্যক্তিত্বদের প্রতিনিধিত্ব করে বা এর উপর অবশ্যই ইসলামী তাৎপর্য থাকতে হবে। নামটি ব্যক্তিত্বের উপর একটি বিশাল প্রভাব রাখে তাই দিনটি করে। এখানে আমরা এই ব্লগটি তৈরি করেছি যারা বৃহস্পতিবার জন্ম নেওয়া ইসলামিক শিশুর নাম খুঁজছেন তাদের জন্য। এটি সপ্তাহের পঞ্চম দিন। এই দিনে সবচেয়ে প্রভাবশালী গ্রহ হল বৃহস্পতি, তাই এই ধরনের ব্যক্তিদের অত্যন্ত ভাগ্যবান বলে মনে করা হয়। আপনি যদি বৃহস্পতিবার জন্মগ্রহণ করেন তবে এটি সম্প্রসারণ, আনন্দ, আশা, দৃষ্টিভঙ্গি এবং ভাল হাস্যরসের প্রতিনিধিত্ব করে।

Read More

শুক্রবার ইসলাম ধর্মের অনুসারীদের জন্য একটি পবিত্র দিন। মুসলমানরা এই দিনটিকে বরকতময় দিন বলে মনে করে প্রার্থনা ও প্রার্থনার মাধ্যমে উদযাপন করে। কিছু লোক এও বিবেচনা করে যে শুক্রবার জন্মগ্রহণকারী শিশুরা একটি ভাল ব্যক্তিত্বের অধিকারী এবং তারা শুক্রবারে জন্ম নেওয়া মুসলিম মেয়েদের নামগুলি খুঁজে বের করার চেষ্টা করে। আমরা এই শূন্যতা পূরণ করেছি এবং শুক্রবার জন্ম নেওয়া মেয়েদের জন্য উপযুক্ত অর্থপূর্ণ নামের একটি তালিকা নিয়ে এসেছি। শুক্রবার শুক্র দ্বারা শাসিত হয়, প্রেম, ভারসাম্য, সৌন্দর্য, রোম্যান্স, সৌন্দর্য এবং সুখের গ্রহ।

Read More

পিতামাতার জীবনের সবচেয়ে চ্যালেঞ্জিং সিদ্ধান্তগুলির মধ্যে একটি হল শিশুর নাম। শিশুর বাবা-মায়েরা প্রায়শই শত শত বিকল্প এবং পারিবারিক পরামর্শ থেকে একটি নাম বেছে নিতে লড়াই করে। ইসলামিক ক্যালেন্ডারের সবচেয়ে পবিত্র মাসগুলির মধ্যে একটি মহরম মাসে জন্ম নেওয়া মুসলিম ছেলেদের নামের জন্য বেশ কয়েকটি বিকল্প রয়েছে। এই বৃহৎ পরিসরে বিভ্রান্তি আরও বেড়েছে। আমরা ছেলেদের নামের একটি চমত্কার তালিকা একত্রিত করেছি যা একটি শিশুর ব্যক্তিত্বের উপর ইতিবাচক প্রভাব ফেলে প্রতিটি পিতামাতার জন্য একটি ছেলের নাম খোঁজার জন্য এটি সহজ করে তুলতে।

Read More

যখন একজন নবজাতক পিতামাতার জীবনে আসে তখন তা অন্তহীন সুখ এবং অনেক দায়িত্ব নিয়ে আসে। পিতা-মাতা যে কোন দেশ, জাতি বা ধর্মের অন্তর্গত, তারা তাদের শিশুর জন্ম উদযাপন করে। প্রত্যেক পিতা-মাতা তাদের সন্তানের সর্বোত্তম নাম দেওয়ার চেষ্টা করেন কিন্তু যখন মুসলমানদের কথা আসে, তারা তাদের শিশুর নাম রাখার জন্য ধর্মীয় নির্দেশিকা অনুসরণ করে। শুক্রবার বিশ্বজুড়ে বসবাসকারী মুসলমানদের কাছে বরকতময় দিন হিসাবে বিবেচিত হয়। কিছু মানুষ ইচ্ছাকৃতভাবে দিন অনুযায়ী নাম খুঁজে. তাই এখানে আমরা শুক্রবার জন্মগ্রহণকারী সমস্ত মুসলিম ছেলের নাম নিয়ে এসেছি।

Read More
Review & Comment
captcha