Toda la lista de nombres de piedras en urdu

Una piedra o piedra preciosa es una pieza de cristal mineral, utilizada en forma de cortes y pulidos, para fabricar joyas u otros adornos. En la Tierra se han encontrado más de 4.000 minerales naturales, sólidos inorgánicos con composiciones químicas específicas y estructuras cristalinas específicas. Aunque la mayoría de las piedras preciosas son duras, algunas son demasiado blandas o delicadas para usarlas en joyería, por lo que a menudo se recolectan para exhibirlas en museos.

Las piedras preciosas provienen de debajo de la superficie de la tierra y a veces pueden mostrar rastros de otros minerales, llamados sedimentos. La unión puede parecer pequeños puntos o defectos dentro de la piedra.

Muchas gemas semipreciosas son extremadamente hermosas, pero los diamantes, rubíes, zafiros y esmeraldas siguen siendo considerados "preciosos". Es importante reconocer que algunas gemas son más densas que otras. Exploremos los nombres de las piedras y sus significados en urdu que están fácilmente disponibles en Pakistán.

inglés urdu Esmeralda زمرد Diamante ہیرا topacio پکھراج Zafiro نیلمنی Coral مرجان ónix سلیمانی پتھر rubí یاقوت Piedra Luna دُرِ نجف Zafiro amarillo پکھراج Perla موتی Turquesa فیروز Aqeeq عقيق circón زرقون Turmalina ترمری Ópalo اوپل

You May Also Like

ইসলামে আল্লাহর কাছে সবচেয়ে প্রিয় মহিলা নামগুলি প্রায়শই ঐশ্বরিক গুণাবলীর প্রতিধ্বনি করে এবং বিশ্বাসীদের হৃদয়ে একটি বিশেষ স্থান রাখে। ফাতিমা, আয়েশা এবং মরিয়মের মতো নামগুলি শ্রদ্ধেয়, যা পবিত্রতা, প্রজ্ঞা এবং ভক্তির প্রতীক।

Read More

একটি শিশুর জন্ম তারিখ ব্যক্তিত্বের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এটি এখন পর্যন্ত নিশ্চিত নয়, তবে এটির প্রভাব থাকতে পারে। একটি নির্দিষ্ট মাসের জন্ম তারিখ রাশিচক্রের চিহ্নগুলির পরিপ্রেক্ষিতেও দেখা যেতে পারে। এখানে আমরা ইসলামে জন্ম তারিখ অনুযায়ী শিশুর নাম নিয়ে আসছি।

Read More

আশরা মুবাশরা শব্দটি নবী মুহাম্মদ (সাঃ) এর দশজন সাহাবীকে বোঝায় যাদেরকে তাদের জীবদ্দশায় জান্নাতে প্রবেশের সুসংবাদ দেওয়া হয়েছিল। আশরা মুবাশরা নামে পরিচিত এই দশজন বরকতময় সাহাবী ইসলামের প্রথম দিকের প্রসারে তাদের ভক্তি, আনুগত্য এবং অবদানের জন্য ইসলামী ইতিহাসে সম্মানিত।

Read More

মুসলিম শিশুর নামগুলি কেবল তাদের স্বতন্ত্রতার জন্য নয়, তাদের সুন্দর অর্থের জন্যও স্বীকৃত। এশিয়া হল বৃহত্তম সামগ্রী, বিশ্বের বৃহত্তম জনসংখ্যা এবং সংস্কৃতিতে বৈচিত্র্য রয়েছে। এটিতে প্রাচীন সভ্যতার ইতিহাস রয়েছে যা বর্তমান যুগের জন্য তাদের রীতিনীতির একটি সমৃদ্ধ ঐতিহ্য রেখে গেছে। আরবি, চীনা, উর্দু, জাপানি, হিন্দি, তামিল এবং বাহাসা সহ বিভিন্ন ভাষায় কথা বলা হয় সবচেয়ে বেশি স্বীকৃত। অনুমান করা হয় যে 60% এরও বেশি মুসলমান এশিয়ায় বাস করে। অতএব, আপনি যদি আপনার সন্তানের জন্য একটি এশিয়ান নাম চয়ন করতে চান, সেই সময়ে আপনার কাছে অতিরিক্ত সংখ্যক বিকল্প থাকবে। এছাড়াও, পিতামাতা যদি পৃথক ধর্ম, জাতি বা বর্ণের হয়ে থাকে তবে যুবকের নামকরণ করা যথেষ্ট কঠিন কাজ হতে পারে। আপনাকে আপনার শিশুর এমন একটি নাম দিতে হবে যা উভয় সংস্কৃতি এবং জাতির সাথে কথা বলে। হামারিওয়েব ছেলেদের এবং মেয়েদের জন্য তাদের সঠিক অর্থ সহ বেশ কয়েকটি জনপ্রিয় এশিয়ান নাম রয়েছে। তালিকা নিচে নিচে আছে.

Read More

একজন নবজাতকের জন্য একটি নাম নির্বাচন করা মুসলিম পিতামাতার জন্য একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব, কারণ নামগুলি গভীর অর্থ এবং সাংস্কৃতিক তাৎপর্য বহন করে। ইসলামের সবচেয়ে শ্রদ্ধেয় নামগুলির মধ্যে রয়েছে সাহাবা, নবী মুহাম্মদ (সা.)-এর সাহাবীগণ, যারা প্রাথমিক ইসলামিক সম্প্রদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। একজন সাহাবীর নামানুসারে আপনার শিশুর নাম রাখা শুধু সম্মানই নয়, এই মহান ব্যক্তিত্বদের উত্তরাধিকার সংরক্ষণের একটি উপায়ও বটে।

Read More

আধুনিক মুসলিম মেয়েদের নামের A থেকে Z পর্যন্ত আমাদের কিউরেটেড তালিকাটি দেখুন, যেখানে কুরআন থেকে সমসাময়িক পছন্দের ঐতিহ্যবাহী ইসলামিক বাচ্চা মেয়ের নাম থেকে সুন্দর এবং অর্থপূর্ণ পছন্দ রয়েছে। আজ আপনার মেয়ের জন্য নিখুঁত নাম খুঁজুন।

Read More
Review & Comment
captcha